Monday , January 18 2021

বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ



সাকিব আল হাসান দলে না থাকলে বরাবরই একাদশ সাজাতে হিমশিম খেতে হয় বাংলাদেশকে. এবারও ব্যতিক্রম ঘটবে না. ‘টু ইন ওয়ান তাই তিনি না থাকলে তার জায়গায় দুজনকে ভাবতে হয়. সেখান থেকে কীভাবে বের হওয়া যায়-সেই চিন্তা করছে টিম ম্যানেজমেন্ট.

প্রথম ওয়ানডেতে চিরচেনা টপঅর্ডার নিয়েই মাঠে নামবে বাংলাদেশ. সদ্য সমাপ্ত বিপিএল ফাইনালে মহাকাব্যিক 141 রানের ইনিংস খেলা তামিম ইকবাল যথারীতি ওপেনিংয়ে থাকছেন. বাঁহাতি-ডানহাতি কম্বিশনের কারণে তার ওপেনিং সঙ্গী হতে পারেন লিটন দাস.

ওয়ানডাউনে নামবেন সৌম্য সরকার. এবারের বিপিএলে রানখরায় ভুগলেও নিউজিল্যান্ডের বাউন্সি উইকেটে তার ওপর আস্থা রাখছে. চার নম্বরে নিজের প্রিয় পজিশনে ব্যাট করবেন মুশফিকুর রহিম. সেইসঙ্গে উইকেটরক্ষকের ভূমিকা পালন করবেন তিনি. উইকেটরক্ষক হিসেবে এখনও দলের প্রথম পছন্দ মিস্টার ডিপেন্ডেবল.

, আবার মোহাম্মদ মিথুনকে পাঁচ নম্বরের দায়িত্ব দিয়ে ছয়ে খেলতে পারেন মিস্টার কুল.

একাদশে পেস বোলিং অলরাউন্ডার খেলালে মিথুনের জায়গায় সুযোগ পেতে পারেন মোহাম্মদ সাইফউদ্দিন. , সাইফ সাইফ লোয়ারঅর্ডারে ফিনিশিং টাচের দায়িত্বে থাকছেন সাব্বির রহমান. সাত নম্বরে নামবেন এ হার্ডহিটার. বিশ্বকাপের আগে নিজেকে প্রমাণের মঞ্চ পাচ্ছেন তিনি.

তিন পেসার ও এক স্পিনার নিয়ে মাঠে নামলে 8 নম্বরে খেলবেন মেহেদি হাসান মিরাজ. স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি. স্পিন আক্রমণের নেতাও এ তরুণ.

পেস আক্রমণে যথারীতি নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মুর্তজা. তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন দেবেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান এবং রিভার্স সুইং তারকা রুবেল হোসেন.

বুধবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড. নেপিয়ার থেকে বাংলাদেশ সময় সকাল 7 টায় সরাসরি দুই দলের খেলা সম্প্রচার করবে চ্যানেল নাইন. টাইগার

১.তামিম ইকবাল, ২.লিটন দাস, ৩.সৌম্য সরকার, ৪. , ৫,, রিয়াদ,,,,,,. হোসেন ও ১১. রহমান।


Source link